ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
কেশবতী হয়ে উঠুন একটি সহজ প্যাকের ব্যবহারে

কেশবতী হয়ে উঠুন একটি সহজ প্যাকের ব্যবহারে

20fours Desk | আপডেট : ১৭ জানুয়ারি, ২০১৯ ১৭:৩২
কেশবতী হয়ে উঠুন একটি সহজ প্যাকের ব্যবহারে

দূষণ, ক্ষতিকর কেমিকেলের ব্যবহার, ঘন ঘন আয়রন করা, ড্রায়ার এর অতিরিক্ত ব্যবহার এর কারণে চুল ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে, পাতলা হয়ে যায়, হয়ে পড়ে নিষ্প্রাণ, নির্জীব। অনেকেই চুল পড়ে যাওয়া থেকে রক্ষা পেতে নানা রকম হেয়ার ট্রিটমেন্ট করেন। এর কোনটিই দীর্ঘস্থায়ী হয়না কারণ এতে প্রাকৃতিক উপাদানের পরিবর্তে ব্যবহার করা হয় কেমিকেল। ব্যয়বহুল ট্রিটমেন্টের চেয়ে বাড়িতে বসেই প্রাকৃতিক ভাবে পাতলা চুল ঘন করে আপনি হয়ে উঠতে পারেন কেশবতী। আর আজকের লেখাতে থাকছে আপনাদের জন্য এমনি একটি সহজ প্যাক যা ব্যবহারে আপনি হয়ে উঠবেন কেশবতী।

চলুন তাহলে জেনে নেওয়া যাক সহজ প্যাকটি তৈরি পদ্ধতিঃ

উপকরণঃ
(১) লেবুর রস ১ চা চামচ
(২) মেহেদী পাতার রস ২ চা চামচ
(৩) আমলকির রস ২ চা চামচ
(৪) অলিভ অয়েল ১ চা চামচ
(৫) দুধ ১ চা চামচ
(৬) অ্যালোভেরার রস ২ চা চামচ
(৭) পেয়াজের রস ২ চা চামচ
(৮) ডিম ১ টি
(৯) মধু ১ চা চামচ।

প্রস্তত প্রণালী এবং ব্যবহার পদ্ধতিঃ
(১) এক এক করে মেহেদী,আমলকি, পেয়াজ, অ্যালোভেরা বেটে নিন।সব উপকরণ আলাদা করে বাটবেন।পানি ব্যবহার করবেন না।

(২) একটি পাত্রে ডিম ভেঙ্গে ফেটিয়ে নিন।এর মধ্যে আগে থেকে বেটে রাখা মেহেদী,আমলকি,পেয়াজ, অ্যালোভেরা এর রস দিন।ভাল করে মিক্স করুন। এবার দুধ,মধু,লেবুর রস,অলিভ অয়েল দিন। সব উপকরন মিশিয়ে মাথার ত্বকে ও চুলে ভাল করে লাগান।

(৩) মাথায় একটা শ্যাওয়ার ক্যাপ বা স্কার্ফ জড়িয়ে রাখুন। ৫-৬ ঘন্টা রাখুন।সম্ভব হলে রাতে লাগিয়ে রাখুন। সারা রাত চুল পুষ্টি গুণ পাবে। এবার শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

চুলের যত্নে এই প্যাক অনেক বেশি কার্যকর । এটি আপনার চুল ঘন তো করবেই সেই সাথে চুল পড়া কমিয়ে চুলের উজ্জলতা বাড়াতেও সাহায্য করবে এবং আপনি হয়ে উঠবেন কেশবতী।

উপরে