ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪
পেটের চর্বি বার্ন

পেটের চর্বি বার্ন করতে ম্যাসাজ

20Fours Desk | আপডেট : ২৪ মে, ২০১৯ ১৯:৩৫
পেটের চর্বি বার্ন করতে ম্যাসাজ

পেটে মেদ বা চর্বি হলে চলা-ফেরায় যেমন কষ্ট হয়, তেমনি নষ্ট হয় সৌন্দর্যও। অনেকে আছেন খুব বেশি মোটা না কিন্তু পেটে অনেক মেদ কিংবা দেহের কিছু কিছু স্থানে মেদ জমায় খুবই অস্বস্তি বোধ করেন। কোনো ভালো পোশাক পড়লেও ভালো লাগে না। শরীরের এই বাড়তি মেদ কিভাবে দূর করা যায় তা নিয়ে চিন্তার শেষ নেই যেনো। আজকের লেখাতে তাই আমরা নিয়ে এসেছি আপনাদের জন্য খুবই সহজ একটি উপায়ে পেটের মেদ বার্নের উপায় আর তা হলো ম্যাসাজ।

চলুন তাহলে জেনে নেওয়া যাক পেটের চর্বি বার্ন করতে ম্যাসাজ করার পদ্ধতিটাঃ

(১) মাটির উপর বা চৌকির উপর চিৎ হয়ে শুয়ে পড়ুন। চেষ্টা করবেন নরম গদির উপর না শুতে।  দু’টি হাতের পাতা পরস্পরের সঙ্গে ঘষতে থাকু‌ন যতক্ষণ না হাতের পাতা দু’টি গরম হয়ে ওঠে।

(২) এবার পেটকে উন্মুক্ত করুন, অর্থাৎ পেটের উপরের কাপড় সরিয়ে দিন। তারপর একটি হাতের পাতা রাখুন নাভির উপরে। খেয়াল রাখবেন, হাতের আঙুল যেন ভাঁজ না হয়ে যায়।

(৩) নাভিকে কেন্দ্র করে বৃত্তাকারে হাতটিকে পেটের উপর বোলাতে থাকুন। প্রথমে ছোট বৃত্তের আকারে, তারপর ধীরে ধীরে বৃত্তের পরিধিটিকে বড় করতে থাকুন। হাত বোলানোর সময়ে পেটের উপর হাতের সাহায্যে মৃদু চাপ বজায় রাখবেন।

(৪)  মিনিট দু’য়েকের মধ্যে ৪০ থেকে ৫০ বার এভাবে পেটের উপর হাত বোলান। দেখবেন, পেট এবং তলপেট অঞ্চলেও এই প্রক্রিয়ার ফলে মৃদু উত্তাপ অনুভব করছেন।

(৫)  এই প্রক্রিয়া শেষ হয়ে যাওয়ার পরেও দু’মিনিটের মতো সময় পেটকে উন্মুক্ত অবস্থাতেই রাখুন এবং শুয়ে থাকুন। তারপর উঠে পড়ুন।

ব্যস যারা ব্যায়াম করার  সময় খুব একটা বের করতে পারেন না তারা প্রতিদিন ২ মিনিট এই পেট ম্যাসাজের মাধ্যমে পেটের মেদ কমিয়ে নিতে পারেন।

উপরে