ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
সাজসজ্জার টিপস

সাজসজ্জায় কিছু দারুন টিপস

20Fours Desk | আপডেট : ৭ এপ্রিল, ২০১৯ ০৮:১৮
সাজসজ্জায় কিছু দারুন টিপস

যেকোন নারী বা মেয়ে দেখতে যেমনি হোক না কেন নিজেকে সাজাতে খুবই পছন্দ করেন। এছাড়াও নারীরা চায় যেন তাদের হাতের নখ, চোখের কাজল ও ঠোঁটে লিপস্টিক পারফেক্ট হয়। এজন্য কিছু টিপস জানা খুবই প্রয়োজন।
চলুন তাহলে জেনে নেয়া যাক সাজসজ্জায় কিছু দারুন টিপসঃ
লিপস্টিক বেশি সময় স্থায়ী করতে হলেঃ

লিপিস্টিক বেশি সময় ধরে রাখতেঃ

লিপিস্টিক ঠোঁটে লাগানোর আগে প্রথমে পাউডার পাফ করে দিন। এরপর এক কোট লিপিস্টিক লাগিয়ে নিন। আবার পাউডার দিয়ে আবার এক কোট লিপিস্টিক দিয়ে দিন। দেখবেন লিপস্টিক অনেক সময় থাকবে।

পাকা চুল রঙ করতে আইশ্যাডোঃ

অনেক সময় দেখা যায় যে পাকা চুল কলপ করার কথা আমরা শেষ মুহুর্তের জন্য রেখে দিন। কিন্তু দেখা যায় সময় না পাওয়ায় যথারীতি এটি করা হয়ে ওঠে না। তখন বেধে যায় বিপত্তি। তবে যাদের পাকা চুলের পরিমান কম তাদের কলপ দেওয়ার কাজ সহজ করে দিতে পারে আইশ্যাডো। কালো আইশ্যাডো আঙুলের সাহায্যে চুলের সাদা অংশে লাগিয়ে নিন। সেদিনকার মতো অন্তত আইশ্যাডোতে পাঁকা চুল ঢাকা যাবে।

চোখের পাতা ঘন দেখাতে বেবি পাউডারঃ

অনেকের চোখের পাতা ঘন হয়না। তাই মাসকারা লাগানোর পর ফাঁকা ফাঁকা দেখা যায়। দেখতে বেশ খারাপ দেখা যায়। এই সমস্যার সমাধান করবে বেবি পাউডার। চোখে মাসকারা লাগানোর পর একটি বাটিতে বেবি পাউডার নিয়ে নিন। এবার চোখের পাতায় বেবি পাউডার দিয়ে দিন। ৫-৬ মিনিট অপেক্ষা করে আবার ২ কোট মাসকারা লাগিয়ে নিন। দেখবেন চোখের পাতা বেশ ঘন লাগছে।

নেলপালিশের পর ঠান্ডা পানিঃ

নেইলপালিশ লাগানোর পর ঠান্ডা পানিতে ৫ মিনিট হাত ঢুবিয়ে রাখুন। এতে নেইলপালিশ দ্রুত শুকিয়ে যাবে। টিকবে আরও বেশি সময়।

পারফিউম লাগানোর আগে পেট্রোলিয়াম জেলিঃ

পারফিউম লাগিয়ে বাইরে গেলে দেখা যায় কিছু সময় বাদেই হাওয়া হয়ে যায় সুগন্ধ। তাই বার বার ব্যবহার করতে হচ্ছে পারফিউম। তবে ছোট্ট একটি বুদ্ধিতে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। পারফিউম যেখানে লাগাবেন সেখানে আগে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। তারপর স্প্রে করুন। দেখবেন সুগন্ধ অনেক সময় বজায় থাকবে।

উপরে