ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
লিপস্টিকের ব্যবহার

লিপস্টিকের ৬টি অনন্য ব্যবহার!

20fours Desk | আপডেট : ১৩ মার্চ, ২০১৮ ১০:৩৩
লিপস্টিকের ৬টি অনন্য ব্যবহার!

আধুনিক সাজসজ্জা অন্যতম অনুষঙ্গ হলো লিপস্টিক। যেকোনো বয়সী নারী বা মেয়ে প্রায়ই সবার পছন্দের প্রসাধনী লিপস্টিক। বিভিন্ন রঙ এবং ধরণের লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙাতে প্রায় সবাই মেয়েই পছন্দ করে। কিন্তু জানেন কি লিপস্টিক ঠোঁটের সাজানো  ছাড়া আরও অনেক কাজে ব্যবহার করা যায়। কী শুনে অবাক হচ্ছেন! অবাক হওয়ারই কথা। আসুন জেনে নিই ঠোট রাঙ্গানো ছাড়া আর কী কী কাজে লিপস্টিক ব্যবহার করা যায়।

১. মুখের দাগ লুকাতেঃ
বয়েসের কারণে বা অন্য কারণে অনেকের চেহারায় দাগ পড়ে। যা অনেক অস্বতিকর। আর এই দাগ লুকানোর জন্যে মেকাপে কালার এখন কারেক্টর বহুল প্রচলিত। কিন্তু আপনার কালার কারেক্টর চাহিদা পুরন করবে লিপস্টিক। যদি স্কিন কালার ফর্সা হয় তাহলে কালার কারেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন পিচ বা কোরাল কালারের লিপস্টিক। আর যদি শ্যামলা বা চাপা হয় তাহলে ব্যবহার করুন অরেঞ্জ কালারের লিপস্টিক।  দাগের উপরে লিপস্টিক লাগিয়ে নিন।এবার আংগুল দিয়ে ব্লেন্ড করে নিন। এরপর ফাউন্ডেশন বা কনসিলার লাগিয়ে নিন।

২. চেহারায় আনুন গোলাপি আভাঃ
মেকাপ মানেই চেহারায় পিংকিশ আভা। ন্যাচারাল এবং সুন্দর পিংকিশ আভাযুক্ত ত্বক সবার পছন্দ। একটু পিংক কালারের লিপস্টিক আঙুলে নিয়ে আপনার গালে লাগিয়ে নিন। এবার আঙুলের  সাহায্যে ব্লেন্ড করে নিন।

৩.আইলাইনারঃ
কালারফুল আইলাইনার তো এখন এক ট্রেন্ড। লিকুইড লিপস্টিক ব্যবহার করতে পার্পল কালার ফুল আইলাইনারের জন্য। যেমন কালারের লাইনার চান সেই কালারের লিকুইড লিপস্টিক নিন। এবার ব্রাশের সাহায্যে চোখে লাইনিং করে নিন।

৪. মেক আপে কন্ট্যুরিংঃ
হেভি বা গর্জিয়াস মেকাপে ক্রিম কন্ট্যুরিং করে নিন লিপস্টিক দিয়ে। মেকাপ দেখতে সুন্দর লাগবে এবং কন্ট্যুরিং ভালোভাবে ফুটে ওঠবে। কিন্তু ক্রিম কন্ট্যুরিং এর জন্যে যদি ডার্ক কালারের কনসিলার না থাকে,তাহলে আপনি ডার্ক ব্রাউন কালারের লিপস্টিক ব্যবহার করতে পারেন। কন্টুরিং এরিয়াগুলোতে ডার্ক ব্রাউন লিপস্টিকটি লাগিয়ে  ভালোভাবে ব্লেন্ড করে নিন।

৫. আইশ্যাডো হিসেবেঃ
লিপস্টিক ব্যবহার হতে পারে ক্রিম আইশ্যাডো হিসেবে। আপনার পছন্দের কালারের লিকুইড লিপস্টিক নিয়ে চোখের লিডে লাগিয়ে নিন। এবার ব্লেন্ডি ব্রাশের সাহায্যে ব্লেন্ড করে নিন।

৬. রঙিন আইব্রোঃ
আইব্রো আঁকার জন্যে আইব্রো পেন্সিল বা পাউডার যদি ফুরিয়ে যায়? একটি ডার্ক ব্রাউন লিকুইড লিপস্টিক নিন। এবার ব্রাশের সাহায্যে ছোট ছোট স্ট্রোকের সাহায্যে আইব্রো এঁকে নিন। আইব্রো পেন্সিলের কাজ হয়ে যাবে।

উপরে