ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
পার্লারের মতো নেইল আর্ট

সেকেন্ডেই করে নিন পার্লারের মতো নেইল আর্ট

| আপডেট : ৭ মার্চ, ২০১৮ ১৩:১৭
সেকেন্ডেই করে  নিন পার্লারের মতো নেইল আর্ট

বর্তমান নখের ফ্যাশনে নেইল আর্টের জনপ্রিয়তা দিনকে দিন বেড়েই চলেছে। আগে আমরা নখের ফ্যাশন বলতে নেইলপলিশ লাগানো কেই বুঝতাম কিন্তু এখন নখের ফ্যাশনে যোগ হয়েছে নেইল আর্ট। কিছুদিন আগেও নেইল আর্টের সাথে অনেকেই পরিচিত ছিলেন না।  এখন নখে কিছু কারুকাজ না করা থাকলে যেনো নখের সৌন্দর্যই প্রকাশ পায় না। আর তাই রমনীরা তাদের নখ সাজাতে চলে যান  পার্লারে। কিন্তু আপনি কি জানেন আপনার বাসায় আপনি করে ফেলতে পারেন পার্লারের মত নেইল আর্ট । হ্যাঁ আজ আমরা আপনাদের জন্য এমনই একটি নেইল আর্ট নিয়ে এসেছি যা দেখতে হবে পার্লারের মত এবং এটি খুব সহজেই আপনি বাসায় নিজেই করে নিতে পারবেন। আজকে যে নেইল আর্ট দেখবো সেটাকে  হাফ ফ্লাওয়ার নেইল আর্ট বলা হয়।

চলুন তাহলে দেখে নেয়া যাক।

উপকরনঃ

(১)  দুটি কনট্রাস্ট রঙের নেইলপলিশ (সাদা এবং কালো )
(২) ১ টি টুথপিক
(৩)  ট্রান্সপারেন্ট নেইলপলিশ


তৈরি পদ্ধতিঃ

(১)  প্রথমে নখ পরিষ্কার করে নতুন করে সাদা রঙের প্রথম কোট নেইলপলিশ লাগান পুরো নখে।

(২)   শুকিয়ে যাওয়ার আগেই কালো রঙের নেইল পলিশ দিয়ে নখের এক কর্নার হতে অর্ধেকটা জুড়ে আলতো করে ব্রাশ বুলিয়ে দুটি আধা গোল দাগ টানুন। একটি গাঢ় এবং একটি অপরটি কিছুটা হালকা করে দাগ টানবেন।

(৩) এরপর শুকিয়ে যাওয়ার আগেই টুথপিক দিয়ে ছড়ানো অংশ থেকে টেনে এক অংশে ফুলের মতো করে টেনে ডিজাইন করে নিন ৫-৬ টি দাগ দিয়ে।

(৪)  টুথপিকটি কালো রঙের নেইলপলিশে ডুবিয়ে ফুলের পাপড়ি হয়ে আসা অংশের ঠিক উপরে ডট দিন।

(৫) এবারে পুরোপুরি শুকিয়ে যেতে দিন এবং ভালো করে শুকিয়ে গেলে ট্রান্সপারেন্ট নেইনপলিশ দিয়ে কোট করে সিল করে দিন। ব্যস, হয়ে গেলো হাফ ফ্লাওয়ার নেইল আর্ট।

জেনে গেলেন তো ঘরে বসেই পার্লারের মত নেইল আর্টের পদ্ধতি। দেরি কেনো আজই করে ফেলুন এই নেইল আর্টটি এবং নখ রাখুন ফ্যাশনে ভরপুর। গুগলে সার্চ করে এ স্টাইলের অসংখ্য ডিজাইন পাবেন। সেখান থেকেও কিছু আইডিয়া নিয়ে নিতে পারেন।

উপরে