ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
সানগ্লাসের যত্ন

শখের সানগ্লাসের যত্ন আত্তি

Desk | আপডেট : ২২ অক্টোবর, ২০২০ ০৯:১৮
শখের সানগ্লাসের যত্ন আত্তি

বাইরের রোদ এবং ধুলা-বালি থেকে চোখকে সুরক্ষা দিতে রোদ চশমা বা সান গ্লাসের বিকল্প নেই। তবে এই চশমা এখন শুধু প্রয়োজনে নয়, ব্যাবহার হচ্ছে ফ্যাশনে। আধুনিক লাইফ স্টাইলে সানগ্লাস খুবই জনপ্রিয় একটি ফ্যাশন।আর তাই ফ্যাশন সচেতন মানুষের চাহিদা এবং প্রয়োজনের কথা বিবেচনা করেই বিভিন্ন কোম্পানি তৈরি করে ভিন্ন সব স্টাইলের চশমা। ছেলে, মেয়ে প্রত্যেকের ক্ষেত্রেই রয়েছে ভিন্ন ভিন্ন স্টাইল। প্রয়োজন এবং চাহিদার কথা বিবেচনা করে সানগ্লাস হয় ভিন্ন রকমের।
যাই হোক, যদি একটা সানগ্লাস সত্যি সত্যিই আপনার নিত্যপ্রয়োজনীয় ফ্যাশন অনুষঙ্গ হয়ে থাকে তবে তার যত্ন আত্বি করে রাখা আপনার দায়িত্বের মাঝেই পড়ে। ভাবছেন সানগ্লাসের আবার কিভাবে করবেন যত্ন? চিন্তা নেই আজকের লেখায় আমরা আপনাদের  জানাবো আপনার সখের সানগ্লাসের যত্ন আত্বি নিয়েই।

আসুন তাহলে জেনে নেওয়া যাক সখের সানগ্লাসের যত্ন আত্তিতে যা করবেনঃ

১। সানগ্লাসের কাঁচের সাইডটি কখনো কোন শক্ত কাঠ বা মেটালের উপর রাখবেন না। এতে গ্লাসে স্ক্র‍্যাচ পরে সানগ্লাসের সৌন্দর্য যেমন নষ্ট হয় তেমনি সানগ্লাস দিয়ে দেখার দৃষ্টিটা ও ঘোলাটে হয়।
২। সানগ্লাস কখনো শুকনো কাপড় অথনা টিস্যু দিয়ে মুছবেন না,এতে সানগ্লাসের গায়ে লেগে থাকা ধুলিময়লা ইত্যাদির কণার ঘষাতে গ্লাসের বারোটা বেজে যেতে পারে। সানগ্লাসের সাথে সবসময়ই একটা মাইক্রোফাইবারের কাপড়ের টুকরো দেয়া থাকে সেটি দিয়ে ভেজা অবস্থায় সানগ্লাসটি মুছে নিন।
৩। মাথার উপরে চুলকে আটকে রাখার কাজে আপনার সানগ্লাস নয় হেয়ার ব্যান্ড ব্যবহার করুন।এভাবে সানগ্লাস দিয়ে চুল আটকে রাখার অভ্যাসের কারনে সানগ্লাস খুব সহজেই এর স্ক্রু এর কাছে আলগা হয়ে যায়। তাই রৌদ্দুর ছেড়ে ছাঁয়াতে যাবার সাথে সাথেই সানগ্লাসটি খুলে আপনার সানগ্লাস বক্সে অথবা আপনার শার্টের পকেটে ঝুলিয়ে দিন।
৪। খুব বেশী তাপের কাছাকাছি আপনার সানগ্লাসটি কখনো রাখবেন না,এতে সানগ্লাসের মেটারিয়াল গলে গিয়ে সানগ্লাসটি ব্যবহার অনুপযোগী হতে পারে।
৫। সমুদ্রতীরের কাছে অথবা বরফ ঢাকা পাহারের কাছে বেড়াতে যাবার সময়ে  সাধারণ রোদচশমা নিয়ে বিপদে পরবেন না। এসব ক্ষেত্রে অবশ্যই শক্তপোক্ত খাপ অথবা বেল্ট ওয়ালা বিশেষ সানগ্লাস কিনতে হবে যেন আপনি সহজে এবং সাবলীলভাবে এটির ব্যবহার করতে পারেন।

এছাড়া কোনভাবে সানগ্লাসটি স্ক্রু ঢিলে হয়ে গেলে আপনার কাছে থাকা ছোট স্ক্রু ড্রাইভার দিয়েই এটি টাইট করে নিতে পারেন।আর যদি আপনার কাছে এমন স্ক্রু ড্রাইভার না থাকে তবে গলির মাথার ছোট্ট টেকনিশিয়ানের দোকান থেকেও কয়েক সেকেন্ডে এটি সারিয়ে নিতে পারবেন।

উপরে