ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
মেদ কমাতে বেগুন-লেবু পানি

মেদ কমাতে বেগুন-লেবু পানি

20Fours Desk | আপডেট : ২ মে, ২০১৯ ১১:৪১
মেদ কমাতে বেগুন-লেবু পানি

পেটে মেদ বা চর্বি হলে চলা-ফেরায় যেমন কষ্ট হয়, তেমনি নষ্ট হয় সৌন্দর্যও। অনেকে আছেন খুব বেশি মোটা না কিন্তু পেটে অনেক মেদ কিংবা দেহের কিছু কিছু স্থানে মেদ জমায় খুবই অস্বস্তি বোধ করেন। কোনো ভালো পোশাক পড়লেও ভালো লাগে না। শরীরের এই বাড়তি মেদ কিভাবে দূর করা যায় তা নিইয়ে চিন্তার যেনো অন্ত নেই। তাইতো আজকের লেখাতে থাকছে সহজ একটি উপায়ে মেদ কমানোর কৌশল আর তা হলো বেগুন-লেবু পানি। বিশেষজ্ঞরা বলছেন নিয়মিত বেগুন ভেজানো লেবু পানি খেলে ম্যাজিকের মতো ওজন ও ভুঁড়ি কমে।


চলুন তাহলে জেনে নেওয়া যাক মেদ কমাতে বেগুন-লেবু পানি তৈরি পদ্ধতিঃ

উপকরণঃ
(১) বেগুন
(২) লেবু

প্রস্তুত প্রণালীঃ
(১) একটা মাঝারি মাপের বেগুন ভালো করে ধুয়ে খোসাসুদ্ধ চাকা চাকা করে কেটে নিন। একটা কাঁচের পাত্রে বেগুনের টুকরোগুলো পরপর সাজিয়ে রাখুন।এর মধ্যে এক লিটার পানির ঢেলে দিন।

(২) একটা মাঝাপি মাপের পাতিলেবু নিংড়ে পুরোটা রস এর মধ্যে মিশিয়ে দিন। চামচ দিয়ে ভালো করে মিশিয়ে সারা রাত ফ্রিজে রেখে দিন।

(৩) পরের দিন ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনারের আগে এক কাপ করে এই পানি খান। সারা দিনে এক কাপ করে এই পানি খাবেন। সপ্তাহ দুয়েকের মধ্যে ফল পাবেন।

বেশি উপকার পাওয়ার ক্ষেত্রে বেগুনি রঙ এর বেগুনটাই ব্যবহার করুন। বেগুনি রঞ্জকটিই ওজন কমাতে বিশেষ উপকারী। বেগুনের পানিকে ‘মিরাক্যল ওয়াটার’ও বলা হয়ে থাকে। শুধু ওজন কমানো নয়, এই পানি এনার্জি লেভেলকেও বুস্ট আপ করে থাকে।

উপরে