ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
ওজন কমাতে রাতে খান ডাল

ওজন কমাতে রাতে খান ডাল

20Fours Desk | আপডেট : ১৬ মার্চ, ২০১৯ ০৭:৩৯
ওজন কমাতে রাতে খান ডাল

শরীরের বাড়তি ওজন কারও কাম্য নয়, সবাই চায় বাড়তি মেদহীন সুঠাম দেহ এবং সুন্দর স্বাস্থ্য। তাই বাড়তি মেদের সমস্যায় যারা ভুগছেন, তারা স্বভাবতই বিচার বিবেচনা না করেই অনেক মন ভুলানো কথায় প্রভাবিত হয়ে যেনতেনভাবে ওজন কমাতে বিভিন্ন পদ্ধতি গ্রহণ করেন। আজকের লেখাতে তাদের জন্য থাকছে সহজ একটি  উপায় আর তা হলো ডাল খেয়ে ওজন কমানো। ভাবছে ডাল খেয়ে কিভাবে ওজন কমানো যায়?

চলুন তাহলে দেরি না করে জেনে নেওয়া যাক ওজন কমাতে রাতে খান ডাল খাওয়ার উপকারীতাঃ

(১) রাজমা, কাবলি ছোলা এগুলো বাঙ্গালী একটু কমই পছন্দ করে থাকে। কিন্তু এগুলোও সহজে ওজন কমাতে সাহায্য করে। অন্যান্য ডালের তুলনায় এই ডালগুলি ভারী হওয়ার জন্য হজম হতে একটু বেশি সময় নেয়। ফলে খাওয়ার অনেকক্ষণ পরেও পেট বেশ ভারী ভারী লাগে। এর পর অন্য কিছু আর খেতে ইচ্ছে করে না। ১ মাস খেয়েই দেখুন, ওজন কমতে বাধ্য।

(২) ওজন যদি কমাতে চান, তা হলে আপনার রাতের মেনুতে অন্যান্য খাবারের সাথে রাখুন মুগের ডাল। একঘেয়ে লাগলেও একটু কষ্ট করে খান। একমাসে দেখবেন ভুঁড়ি কমছে।

(৩) মুসুর ডাল প্রায় সব বাড়িতেই রান্না হয়ে থাকে। তাই আপনার ওজন কমানোর বেস্ট অপশন হতেই পারে এটা। হার্ট অ্যাটাক থেকে শুরু করে ব্লাড সুগারের মাত্রা কমানো এবং ওজন কমানো ইত্যাদি অনেক উপকারেই কিন্তু এই ডাল দারুণ কাজ দেয়।

তাহলে জেনে গেলেন তো কিভাবে কমাবেন ডাল খেয়ে ওজন। তাহলে আর দেরি কেনো রাতের মেনুতে রাখুন এই ডাল গুলো এবং ওজন কমিয়ে আনুন সহজেই।

উপরে