ঢাকা, রবিবার, ২৬ মে, ২০১৯
মেদ কমাতে নারকেল তেলের কফি

মেদ কমাতে নারকেল তেলের কফি

20fours Desk | আপডেট : ১৭ জানুয়ারি, ২০১৯ ১৬:৪৯
মেদ কমাতে নারকেল তেলের কফি

দীর্ঘ সময় বসে বসে কাজ করা, দৈহিক পরিশ্রম কম হওয়ার কারণে পেটে শরীরে মেদ জমতে থাকে। পেটে মেদ বা চর্বি হলে চলা-ফেরায় যেমন কষ্ট হয়, তেমনি শরীরের অতিরিক্ত মেদে আপনার  নষ্ট হয় সৌন্দর্যও। অনেকে আছেন খুব বেশি মোটা না কিন্তু পেটে অনেক মেদ কিংবা দেহের কিছু কিছু স্থানে মেদ জমায় খুবই অস্বস্তি বোধ করেন। কোনো ভালো পোশাক পড়লেও ভালো লাগে না। এই মেদ কমাতে অনেক কিছু করা হয়ে থাকে। অনেকেই মেদ কমাতে সকালে এক ব্ল্যাক কফি কে প্রাধান্য দিয়ে থাকে। তবে আপনি জানেন কি আপনার কফির মধ্যেই নারকেল তেল মেশালে ফল পাবেন আরও দ্রুত? শুনতে অবাক লাগলেও এটা সত্য। ডায়েটিশিয়ানরা জানাচ্ছেন প্রতি দিনের কফিতে যদি মেশাতে পারেন নারকেল তেল তা হলে মেদ ঝরবে পাঁচ গুণ তাড়াতাড়ি।আর তাই আজকের লেখাতে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি আপনার মেদ কমাতে নারকেল তেলের কফি রেসিপি।

চলুন তাহলে জেনে নেওয়া যাক মেদ কমাতে নারকেল তেলের কফি তৈরি রেসিপিঃ

উপকরণঃ
(১) নারকেল তেল ২ চামচ
(২) কফি ১ চামচ
(৩) ১/২-চামচ চিনি বা মধু মেশাতে পারেন।

তৈরি পদ্ধতিঃ
ব্লেন্ডার কাপে কফি ঢালুন। এর মধ্যে নারকেল তেল মেশান। ভাল করে ব্লেন্ড করলে দেখবেন ক্রিমি কফি তৈরি হয়ে যাবে। তৈরি আপনার কফি এবার পান করুন।

অন্য তেলের ফ্যাটি অ্যাসিডের থেকে নারকেল তেলের ফ্যাটি অ্যাসিডের প্রকৃতি একটি আলাদা। অন্যান্য তেলে যেখানে থাকে লং চেন ফ্যাটি অ্যাসিড, নারকেল তেলে থাকে মিডিয়াম চেন ফ্যাটি অ্যাসিড।গবেষণায় দেখা গিয়েছে টানা ১২ সপ্তাহ ধরে সকালে এই কফি খেলে রক্তে ভাল কোলেস্টেরলের পরিমাণ বাড়ে। বিএমআই কম হয়। ভুঁড়ি কমে। এটি আপনার ওজন কমানোর পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও দারুণ উপকারী এই কফি।

উপরে