ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
মাওয়া রিসোর্ট

প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্য মণ্ডিত মাওয়া রিসোর্ট

20Fours Desk | আপডেট : ২ অক্টোবর, ২০১৮ ১০:৩৪
প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্য মণ্ডিত  মাওয়া রিসোর্ট

মাওয়া রিসোর্ট মাওয়া ঘাট সংলগ্ন একটি মনোরম বিনোদনমূলক ও দর্শনীয় স্থান হিসেবে পরিচিতি লাভ করেছে। পদ্মার পাড়ে অবস্থিত এ রিসোর্ট থেকে সন্ধ্যায় সূর্যের অস্তগামী দৃশ্য বড়ই আনন্দদায়ক। তাই এর আকর্ষনে মানুষ  অবসর কাটাতে ও আনন্দ বিনোদন করতে এসে থাকেন।পদ্মা রিসোর্ট একটি চরে অবস্থিত। লোহজং পুলিশফাঁড়ির সামনে থেকে নৌকা দিয়ে যেতে হবে। আর মাওয়াঘাটে সবাই ইলিশ খেতে যায়। মাওয়াঘাটে স্পিডবোট আছে চাইলে সেগুলো দিয়েও ঘুরতে পারেন।মাওয়া ফেরি ঘাটেই ত বসার সুন্দর জায়গা আছে, আর বড় বড় ঢেউতো আছেই, সাথে নানান কিসিমের মানুষের আনাগোনা।  রেস্টুরেন্টগুলোতে বিশাল বিশাল সব পাঙ্গাশ মাছের পেটি পাবেন ।।নদীর বাতাস খেতে খেতে পাঙ্গাশ আর ইলিশ খাওয়ার এক অপার্থিব আনন্দ আছে।

মাওয়া ঘাটে যাওয়ার পারফেক্ট সময় হচ্ছে রাত নয়টায় রউনা দেয়া ঢাকা থেকে ১২টার ভিতরে পৌছে যাবেন এবং ঘাটে বসে বসে বাতাস – ফেরীর হর্ন আর মানুষের কোলাহল মিলে রাতের অন্ধকারে যেই অনুভুতি পাবেন তা দিনের বেলার পাবেন না।। আর ক্ষুধা লাগলে ত আছেই অনেক রেসটুরেন্ট – চট করে ইলিশ আর পাঙ্গাশ খেয়ে আবার ঘাটে বসে বসে আড্ডা।।

মাওয়া ঘাট এবং পদ্মা রিসোর্টে যেভাবে যাবেনঃ
১. গুলিস্তান বা যাত্রাবাড়ি থেকে অনেক গুলা বাস ছেড়ে যায়। তার মধ্যে ইলিশ এবং আপন বাস রয়েছে। বাসে উঠে মাওয়াঘাট আসবেন। ভাড়া ৬০-৭০ টাকা। মাওয়াঘাটে গেলেই দেখবেন অনেক গুলো রেস্টুরেন্ট রয়েছে। দেখতে এতোটা সুন্দর না হলেও গরম ভাত সাথে ইলিশ। এক কথায় অসাধারন।

২. মাওয়াঘাট থেকে টমটমে করে লোহজং পুলিশফাঁড়ির সামনে আসবেন। ভাড়া ৪০-৫০ নিবে।

৩. পদ্মা রিসোর্টের নিজস্ব নৌকা রয়েছে চাইলে ওইটা দিয়ে যেতে পারেন বা অন্য নৌকা দিয়েও যেতে পারেন।

৪. রিসোর্টের ভিতর ঢুকার জন্য আপনাকে ৫০ টাকা করে দিতে হবে। আর যদি কটেজ ভাড়া নেন রাতে থাকার জন্য তাহলে কথা বলে নিবেন। কটেজ ভাড়া রাতে থাকার জন্য ৩৪০০ এবং যদি সারাদিনের জন্য নিতে চান তাহলে ২৩০০ টাকা। কটেজ নিতে চাইলেপদ্মা রিসোর্টের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে জেনে নিবেন সব কিছু। বুকিং সহ সব কিছু জানতে পারবেন।

৫. তারপর যেভাবে এসেছেন সেভাবেই চলে আসুন মাওয়াঘাট। সেখান থেকে বাসে করে ঢাকা।

উপরে