ঢাকা, শনিবার, ২৪ আগস্ট, ২০১৯
দাগহীন ত্বকের জন্য

দাগহীন ত্বকের জন্য মধু-বাদাম-টকদই

20Fours Desk | আপডেট : ২৮ জুলাই, ২০১৯ ১২:৫০
দাগহীন ত্বকের জন্য মধু-বাদাম-টকদই

ত্বকে যখন মেছতা, ব্রণ কিংবা চোখের নিচে কালো দাগ পড়ে যায় তখন মুখের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। এই মুখ নিয়ে আয়নার সামনে দাঁড়াতেই লজ্জা করে। যদিও মেকাপ লাগিয়ে দাগ লুকানো সম্ভব কিন্তু দূর করা সম্ভব না। তবে ঘরোয়া কিছু উপায়ে অবলম্বন করতে পারলে মুখের এই দাগগুলো দূর করা সম্ভব। আর তাই আজকের লেখায় জানাবো আপনাদের দাগহীন ত্বকের জন্য মধু-বাদাম-টকদই এর তিনটি ভিন্ন প্যাকের ব্যবহার।

চলুন তাহলে জেনে নেওয়া যাক মধু-বাদাম-টকদই এর তিনটি ভিন্ন প্যাকের ব্যবহারঃ

মধুর ব্যবহারঃ মধু ত্বকের দাগ দূর করতে কার্যকরী ভূমিকা পালন করে। প্রতিদিন মধু ত্বকের দাগের উপরে ভালো করে ম্যাসেজ করুন। তারপর ভালো করে ধুয়ে ফেলুন। এই কাজটি নিয়মিত করলে দ্রুত ফল পাবেন।

কাঠবাদামের ব্যবহারঃ সারা রাত ৩ টি কাঠবাদাম পানিতে ভিজিয়ে রাখুন। তারপর সকালে কাঠবাদামের উপরের বাদামী পাতলা খোসা ছাড়িয়ে পিষে নিন ভালো করে। এরপর এতে গোলাপজল মিশিয়ে পেস্টের মতো তৈরি করে নিন। এই পেস্ট নিয়মিত দাগের উপর লাগালে দ্রুত ফল পাওয়া যাবে।

টকদইয়ের ব্যবহারঃ সমপরিমাণ টকদই, বার্লি ও হলুদগুঁড়ো একসাথে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট ত্বকের দাগের উপরে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি দাগ দ্রুত দূর করতে সাহায্য করে।

উপরে