ঢাকা, বুধবার, ২৬ জুন, ২০১৯
ত্বকে বয়সের ছাপ এড়াতে

ত্বকে বয়সের ছাপ এড়াতে তিনটি জিনিস

20Fours Desk | আপডেট : ২৭ মে, ২০১৯ ১২:১০
ত্বকে বয়সের ছাপ এড়াতে তিনটি জিনিস

আমাদের বয়স যতো বাড়তে থাকে ত্বকের টানটান ভাব ততো কমতে থাকে। যার ফলে চামড়া কুঁচকে যাওয়া, ভাজ পরা বা ঝুলে যাওয়া ইত্যাদি নানা সমস্যা তৈরী হয়। যেগুলো বলি রেখা বা বয়সের ছাপ হিসাবে পরিচিত। এটা হয় আমাদের শরীরে এন্টিঅক্সিডেন্ট কমে যাওয়ার ফলে। তবে যদি যথেষ্ট পরিমান এন্টিঅক্সিডেন্টযুক্ত খাবার খাওয়া হয় এবং কিছু পন্থা অবলম্বন করে চলতে পারি তাহলে বলি রেখা বা বয়সের ছাপ থেকে অনেকখানি রক্ষা পাওয়া যাবে।আজকের লেখাতে তাই থাকছে এমনি ৩টি জিনিসের কথা যা আপনাকে আপনার ত্বকে বয়সের ছাপ এড়াতে সাহায্য করবে।

চলুন তাহলে জেনে নেওয়া যাক ত্বকে বয়সের ছাপ এড়াতে তিনটি জিনিসঃ

(১) বেদানা: বেদানায় অ্যান্টি অক্সিড্যান্টের পরিমাণ বেশি থাকে। ত্বক শিথিল হওয়া আটকাতে বেদানার জুড়ি মেলা ভার। এছাড়া ত্বকে কালো ছোপ থাকলে তাও দূর হয় বেদানা খেলে। তাই ডায়েটে বেদানা বা বেদানার রস রাখুন।

(২) গ্রিন টি: দিনে ২-৩ কাপ গ্রিন টি খেলে শরীরের অতিরিক্ত টক্সিন বের করে দেয়। শরীরকে হাইড্রেটেড রাখতেও সাহায্য করে গ্রিন টি। তাই চা-য়ের বদলে গ্রিন টি খেতেই পারেন।

(৩) জোজোবা অয়েল: ত্বককে ব্যাকটেরিয়া-মুক্ত রাখতে পারে এই তেল। ক্লিলজিং ও ময়েশ্চরাইজিং-এও জোজোবা অয়েল ব্যবহৃত হয়। তাই ত্বক টান টান রাখতে নিয়মিত ব্যবহার করুন জোজোবা অয়েল।

উপরে