ঢাকা, বুধবার, ২৬ জুন, ২০১৯
গরমে ত্বকের জন্য ভিটামিন সি

গরমে ত্বকের জন্য ভিটামিন সি সিরাম

20Fours Desk | আপডেট : ১৯ মে, ২০১৯ ১৩:৪৫
গরমে ত্বকের জন্য ভিটামিন সি সিরাম

প্যাচপেচে গরম আর কাঠফাটা রোদ মানেই ত্বকের নানা সমস্যা মাথা চাড়া দিয়ে ওঠা। এই গরমে চাই তাই ত্বকের জন্য বাড়তি যত্নের, তাইতো আজকের লেখায় থাকছে গরমে ত্বকের জন্য ভিটামিন সি সিরাম। সিরাম হচ্ছে এক ধরনের স্কিন কেয়ার প্রোডাক্ট যা ত্বক পরিস্কার করার পর এবং ময়েশ্চারাইজ়ার ব্যবহার করার পূর্বে ত্বকে ব্যবহার করতে হয়। সিরাম তৈরি হয় খুব ছোট ছোট মলিকলস দ্বারা যা ত্বক বা চুলে সহজেই মিশে যেতে পারে।  অনেকেই ভাবেন  সিরাম মানেই বাড়তি খরচ। ত্বকের যত্ন নেওয়ার জন্য ফেসওয়াশ-ক্রিম ব্যবহারই যথেষ্ট। যদি আপনিও মনে মনে এমন ধারণা পোষণ করেন,তাহলে ত্বকের জন্য ভুল করছেন।

চলুন দেরি না করে জেনে নেওয়া যাক গরমে ত্বকের জন্য ভিটামিন সি সিরাম তৈরি পদ্ধতিঃ

উপকরণঃ
(১) গোলাপজল
(২) ভিটামিন সি পাউডার (সুপারশপে পাবেন/ফার্মেসী)
(৩) ভেজিটেবল গ্লিসারিন (সুপারশপে পাবেন)
(৪) অ্যালোভেরা জেল

তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ
(১) একটি বাটিতে ১ চা় চামচ গোলাপ জলের সঙ্গে ১/৪ চামচ ভিটামিন সি পাউডার মেশান। এর মধ্যে ১ চা চামচ ভেজিটেবল গ্লিসারিন মেশান।

(২) এবার পুরো মিশ্রণটি ফ্রিজে রাখুন। এ বার মিশ্রণটি ফ্রিজ থেকে বের করে তাতে পরিমাণমত অ্যালোভেরা জেল মিশিয়ে ব্যবহার করুন।

যাদের ত্বক সংবেদনশীল, তারা একদম অল্প পরিমাণে ভিটামিন সি পাউডার ব্যবহার করুন।এই প্যাক ত্বককে টান টান রাখতে ও সতেজ ভাব বজায় রাখতে ত্বকে কোলাজেন উৎপাদন করতে সাহায্য করবে সেই সাথে সূর্যের তাপ থেকে ত্বক বাঁচাতে ও কালো ছোপ ও দূর করবে।

উপরে