ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
গরম তেলের ম্যানিকিউর

গরম তেলের ম্যানিকিউর

20Fours Desk | আপডেট : ২৭ এপ্রিল, ২০১৯ ১০:৩৯
গরম তেলের ম্যানিকিউর

সারা দিনের কর্মব্যস্ততা শেষে হাতের ত্বক কেমন যেন মলিন হয়ে ওঠে। মাসে এক-দুবার হলেও ম্যানিকিউর করা উচিত, এমনটাই মনে করেন বিশেষজ্ঞরা। ত্বকের একটু বেশি যত্ন নেওয়া শুরু করতে হবে তাই এখন থেকেই। বাড়িতে বিভিন্ন ধরনের প্যাক লাগানো ছাড়াও নিয়মিত ম্যানিকিউর করা উচিত। বাজারে নানা ধরনের ম্যানিকিউর প্যাক পাওয়া যায় তবে আজকে জানবো গরম তেলের ম্যানিকিউর পদ্ধতি।  গরম তেলের ম্যানিকিউর সর্বকালের সবচেয়ে দামী ও বিলাসবহুল রূপচর্চার মধ্যে অন্যতম। ম্যানিকিউর কিছুটা কঠিন এবং ব্যয়বহুল হলেও নিচের পদ্ধতিতে ঘরে বসেই খুব সহজেই ও কম খরচেই ম্যানিকিউর করতে পারেন।


চলুন তাহলে জেনে নেওয়া যাক গরম তেলের ম্যানিকিউর পদ্ধতিঃ

উপকরণঃ
(১) সূর্যমুখী তেল (সুপারশপে পাবেন)
(২) ভিটামিন ই তেল (সুপারশপে পাবেন)
(৩) জলপাই তেল (সুপারশপে পাবেন)
(৪) বাদামের তেল (সুপারশপে পাবেন)
(৫) চা পাতার তেল (সুপারশপে পাবেন)
(৬) ভিটামিন ই ক্যাপসুল ।


তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ
(১) প্রয়োজনমত সব উপাদান  মিশ্রণ করে প্রায় ৩০ সেকেন্ডের জন্য মাইক্রোওয়েভে্নে গরম করতে দিতে হবে। লক্ষ রাখবেন তেল যাতে খুব বেশী গরম না হয়।

(২) তারপর মিশ্রণের সাথে ভিটামিন ই ক্যাপসুল মিশবেন। তারপর তেলের মিশ্রণের মধ্যে আপনার নখ ডুবিয়ে রাখুন যতক্ষণ পর্যন্ত মিশ্রণটি সম্পূর্ণরূপে ঠাণ্ডা না হয়।

(৩) আপনি যখন অনুভব করবেন যে তেল ঠাণ্ডা হয়ে গেছে তখন  আবার দশ সেকেন্ডের জন্য মিশ্রণটিকে গরম করে নিবেন এবং আরও একবার আপনার নখ ডুবিয়ে রাখুন।

(৪)তারপর আপনার হাতে এবং কব্জির মধ্যে কিছু তেল নিন এবং আলতো করে আপনার হাতের উপর ম্যাসেজ করুন।

(৫) তারপর স্বাভাবিক পানি ব্যবহার করে আপনার হাত ধুয়ে ফেলুন।একটি পরিষ্কার তোয়ালে দিয়ে মুছে নিন। ম্যানিকিউর করার পর ময়শ্চারাইজিং লোশন দিয়ে আপনার হাত ম্যাসাজ করুন।

প্রতি সপ্তাহে দুইবার ঘুমাতে যাওয়ার আগে এই ম্যানিকিউর করতে পারেন। আপনার নখ এবং হাত সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে এর চেয়ে ভাল উপায় দ্বিতীয়টি আর নেই। এটা আপনার নখ এবং হাতের তালুকে বিভিন্ন ক্ষতির হাত থেকে রক্ষা করবে এবং আর আকর্ষণীয় করে তুলবে।

উপরে