ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
পার্ল ফেসিয়াল

পার্ল ফেসিয়াল

20Fours Desk | আপডেট : ১৩ এপ্রিল, ২০১৯ ০১:৫০
পার্ল ফেসিয়াল

ফেসিয়াল বা ফেস ম্যাসাজের ফলে আমাদের ত্বকের রক্ত চলাচল ভালো ভাবে হয়, মৃত কোষ গুলি পরিষ্কার হয়। ত্বকে অক্সিজেন আদানপ্রদান ঠিক মতো হয়। আজকাল সবাই কোনো না কোনো কাজে ব্যস্ত। কেউ বাড়ির বাইরের কাজে আবার কেউ বাড়ির ভেতরের কাজে। অতিরিক্ত কাজের চাপ, নানা রকমের চিন্তা ভাবনা, মানসিক চাপ এবং রাতে ঠিকমতো ঘুম না হওয়া এগুলি আমাদের শরীরের সাথে সাথে আমাদের ত্বকের ওপর প্রভাব ফেলে। ফলত ত্বক(Skin) শুস্ক রুক্ষ, হয়ে যায়, মুখের চামড়া কুঁচকে অকালেই বয়সের ছাপ পরে যায়। পার্ল ফেসিয়াল বর্তমানে বহুল আলোচিত। সব মেয়ের মুখেই শোনা যায় এই পার্ল ফেসিয়ালের কথা। এই ফেসিয়াল এখন গোল্ড ফেসিয়াল বা ফ্রুট ফেসিয়ালের মতই জনপ্রিয়। পার্ল ফেসিয়াল করতে হলে সব সময় যে পার্লারে যেতে হবে তা নয় ঘরে বসেই করে নিতে পারেন এই ফেসিয়াল।


চলুন তাহলে জেনে নেওয়া যাক পার্ল ফেসিয়াল করার পদ্ধতিঃ

উপকরণঃ
(১)  পার্ল ক্রিম এবং  পার্ল ক্রিম (সুপারশপে পাবেন)
(২) ফ্রেশ ক্রিম
(৩) ক্লিঞ্জার
(৪) দুধ
(৫) পানি / গোলাপজল
(৬) তেল(শুষ্ক ত্বকের জন্য অলিভওয়েল ভালো)
(৭) লেবুর রস ও মধু
(৮) ডিম এবং টোনার

ব্যবহার পদ্ধতিঃ
(১) আপনার মুখমণ্ডল ক্লিঞ্জার দ্বারা ভালো মত পরিষ্কার করুন। আপনি একটি তুলা দুধের মধ্যে ডুবিয়ে তা দিয়ে মুখমণ্ডল পরিষ্কার করতে পারেন।

(২) এবার পার্ল পাউডারের একটি পেস্ট প্রস্তুত করুন। এর জন্য পরিমানমত পার্ল পাউডার পানি অথবা গোলাপজলের সাথে মিশিয়ে নিন। যদি আপনার ত্বক শুষ্ক হয় তবে কয়েক ফোঁটা অলিভ অয়েল মেশান।

(৩) এবার পেস্টটি আপনার মুখমণ্ডলে ৫ মিনিটের মত ম্যাসাজ করুন এবং আরো ৫ মিনিট মুখে রাখুন। এবার পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

(৪) এবার মুখ মুছে ত্বক অনুযায়ী পার্ল ক্রিম লাগান। আলতো ভাবে লাগাবেন। খুব বেশি জোরে ঘষবেন না। এতে মুখ লাল হয়ে যেতে পারে। ক্রিম দিয়ে মুখ প্রায় ৫ মিনিট আলতো ভাবে ম্যাসাজ করুন।

(৫) এবার মাস্ক প্রস্তুত করুন। একটি ডিমের সাদা অংশের সাথে পরিমানমত মধু মেশান এবং তার সাথে লেবুর রস ও এক চামচ পার্ল পাউডার মেশান। এই মাস্ক টি ধীরে ধীরে মুখে লাগান। দাগ থেতে মুক্তি পেতে চাইলে ফ্রেশ ক্রিমের সাথে ১ চামচ পার্ল পাউডার মেশান। মিশ্রণটি শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

সবশেষে টোনার লাগিয়ে নিতে ভুলবেননা। জেনে নিলেন কিভাবে পার্ল ফেসিয়াল করতে হয়। তবে আর দেরী কেন? এখন-ই করুন ঘরে বসে পার্ল ফেসিয়াল আর আপনার ত্বকে নিয়ে আনুন মাধুর্য।

উপরে