ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
দিনের শেষে ত্বকের যত্ন

দিনের শেষে ত্বকের যত্ন

20Fours Desk | আপডেট : ১৬ মার্চ, ২০১৯ ০৮:২৮
দিনের শেষে ত্বকের যত্ন

সংসার, কর্মক্ষেত্র সব সামলে যখন আপনি ক্লান্ত তখন মনে রাখতে হবে আপনার সাথে সাথে আপনার ত্বকও বেশ ক্লান্ত, নিজের ক্লান্তি দূর করতে হয়তো আপনি বিশ্রাম নিচ্ছেন খাচ্ছেন বা ঘুমুচ্ছেন কিন্তু ত্বকের ক্লান্তি দূর করতে আপনি কী করছেন। ত্বকের যত্ন নিয়ে আপনার এমন অসচেতনতাই ত্বক নষ্ট হওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করে।তাই আজকের লেখাতে থাকছে আপনার জন্য কিছু টিপস।

চলুন তাহলে জেনে নেওয়া যাক সারা দিনের শেষে কী ভাবে ত্বকের যত্ন নিবেনঃ

(১) যদি বাহিরে থাকেন তাহলে বাড়ি ফিরেই কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করতে পারেন। এতে ত্বকের ধুলোময়লা যেমন পরিষ্কার হয়, তেমনই সারা দিনের ট্যানও সহজে দূর হয়।

(২) তৈলাক্ত ত্বকের জন্য স্ক্রাবিং করা খুবই দরকার। স্ক্রাবিং এর জন্য লাগবে ২ চামচ চালের গুঁড়ো, হাফ চামচ কফি পাউডার, ১ চামচ মধু দিয়ে স্ক্রাবারটি বানিয়ে নিন। মুখে স্ক্রাবারটি লাগানোর পরে ৭-১০ মিনিট ভালো করে ম্যাসাজ করুন। এর পরে নরম কাপড় দিয়ে মুখটি মুছে নিন।

(৩) স্ক্রাবিং-এর পরে মুখে প্যাক তো লাগাতেই হবে। প্যাকের জন্য ব্যবহার করতে পারেন মুলতানি মাটি, গোলাপ জল, পাকা পেঁপে, ১-২ চামচ কমলালেবুর রস। এই উপকরণগুলি মিশিয়ে নিয়ে চটপট বানিয়ে ফেলুন প্যাকটি। ১০-১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে নরম কাপড় দিয়ে মুছে নিন।

অফিস থেকে ফিরে এসে অথবা সারাদিনের কাজকর্ম শেষে  নিয়মিত একটু নিজের যত্ন নিয়েই দেখুন, দেখবেন একেবারে ত্বকের চেহারা বদলে গিয়েছে।

উপরে