ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮
ইনস্ট্যান্ট গ্লো

ইনস্ট্যান্ট গ্লো প্যাক নারকেল দুধ ও আনারসে

20fours Desk | আপডেট : ১ নভেম্বর, ২০১৮ ১৩:৫০
ইনস্ট্যান্ট গ্লো প্যাক নারকেল দুধ ও আনারসে

ঘরে বসে দিনের পর দিন মুখে গুচ্ছের ফেস প্যাক লাগিয়ে ত্বককে উজ্জ্বল করার ধৈর্য এখন কারুরই নেই। আমরা সবাই এখন ব্যস্ত মানুষ। অফিসের চাপ, বাড়িতে সংসার ছেলেমেয়ে আর কর্তাকে সামলানোর চাপ—সব মিলিয়ে আপনার ব্যস্ততারও শেষ নেই। পার্টি বা বিয়েবাড়ির দিন সকালে উঠে পার্লারে গিয়ে ফেসিয়াল—এতেই আপনি এখন স্বচ্ছন্দ। ইন্সটান্ট গ্লোও দেয় ওতে। ঠিকই। কিন্তু জানেন কি, পার্লারে অধিকাংশ সময়েই ফেসিয়ালে বিভিন্ন আর্টিফিশিয়াল জিনিস ব্যবহার করা হয়। ওতে আপনার ত্বক সাময়িকভাবে উজ্জ্বল থাকলেও এর ফল হয় কিন্তু বেশ দীর্ঘমেয়াদি। সেক্ষত্রে আপনি পেয়ে নিজেই তৈরি করে নিতে পারবেন ঘরে বসেই নারকেল দুধ ও আনারসের ইনস্ট্যান্ট গ্লো প্যাক।

চলুন তাহলে জেনে নেওয়া যাক ইনস্ট্যান্ট গ্লো প্যাক নারকেল দুধ ও আনারসের তৈরি পদ্ধতিঃ

উপকরণঃ
(১) নারকেল দুধ ২ টেবিল চামচ
(২) আনারসের জুস ২ টেবিল চামচ

তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ
(১) পরিমাণে বেশি প্রয়োজন হলে সমহারে কুয়ান্টিটি বাড়াবেন। একটি কম একটি বেশি নেয়া যাবে না। একটি পাত্রে উপকরণগুলো নিয়ে ভালোভাবে মিক্স করে নিন।

(২)  এবার পরিষ্কার মুখে প্যাকটি অ্যাপ্লাই করে শুকনোর অপেক্ষা করুন। প্যাকটি শুকিয়ে টানটান হয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

(৩) মুখ মুছে অবশ্যই ময়েশ্চারাইজার লাগিয়ে নিবেন। এই প্যাকটি মাসে একবার ব্যবহার করবেন এর চেয়ে বেশি নয়।

এটি একটি ব্লিচিং রেসিপি। কাজেই রোদে পুড়ে যাওয়া ত্বকে এই রেসিপিটি ব্যবহার থেকে বিরত থাকবেন। যদিও এই রেসিপিতে কোন প্রকার ব্লিচিং কেমিক্যাল ইউজ করা হয়নি সবই প্রাকৃতিক উপাদানের মিশ্রণে তৈরি তারপরও যে দুটি উপাদান এখানে ব্যবহার করা হচ্ছে পুড়ে যাওয়া স্কিনে ইউজ করে স্কিন আর বার্ন হবার সম্ভবনা বেড়ে যায়।

উপরে