ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯
গ্লোসি ফ্রাইড চিকেন, উইথ হানি

গ্লোসি ফ্রাইড চিকেন, উইথ হানি

20fours Desk | আপডেট : ১ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:২২
গ্লোসি ফ্রাইড চিকেন, উইথ হানি

ফ্রাইড চিকেন খেতে সবাই পছন্দ করে। রেষ্টুরেন্টে গেলেই আমরা অনেকেই এটি অর্ডার করে থাকি। তবে আজকাল মানুষ ফ্রাইড চিকেন একরকমভাবে খায় না। কারণ ফ্রাইড চিকেন দিয়ে নানারকম রেসিপি তৈরি করা যায়। আজ এমনই একটি রেসিপি নিয়ে এলাম আপনাদের জন্য, গ্লোসি ফ্রাইড চিকেন, উইথ হানি। খেতে দারুণ সুস্বাদু। চলুন তাহলে মজাদার এই রেসিপিটা দেখে নেয়া যাকঃ

উপকরণঃ

মুরগির রানের মাংস- ৮ পিস

লবণ- ২ টেবিল চামচ

গোলমরিচ গুঁড়ো- ৩ টেবিল চামচ

অনিয়ন পাউডার- ২ টেবিল চামচ

গারলিক পাউডার- ২ টেবিল চামচ

পাপরিকা- ৩ টেবিল চামচ

জিরা গুঁড়ো- ২ টেবিল চামচ

অরিগানো- ২ টেবিল চামচ

ময়দা- ৩ কাপ

বাটারমিল্ক- ৩ কাপ

মধু- ১/২ কাপ

প্রণালিঃ

১. বাটারমিল্ক, মধু ও ময়দা ছাড়া বাকি সব উপকরণ একসাথে মিক্স করে চিকেন-এর সাথে মিশিয়ে নিন। এবার চিকেন-এ বাটারমিল্ক দিয়ে দিন। এখন চিকেন-এর সাথে সবকিছু ভালমতো মিশিয়ে চিকেন-এর বাটি প্লাস্টিক ফয়েল দিয়ে আটকে ফ্রিজে মেরিনেট হতে দিন ২-৩ ঘণ্টা।

২. বাটি বের করে একটি একটি করে চিকেন ময়দায় একাবার মেখে নিবেন, তারপর আবার চিকেন-এর মসলার মিক্সচার-এ মেখে আবার ময়দায় মেখে চুলোয় রাখা প্যান-এ তেলে ছেড়ে দিন। এভাবে প্রত্যেকটি টুকরো একই ভাবে ভেঁজে নিন। ভাঁজা হয়ে গেলে পরিবেশনের জন্য বাটিতে নিয়ে চিকেন নিয়ে নিন। এরপর মধুর সাথে অল্প একটু গোলমরিচ গুঁড়ো মিশিয়ে এমনভাবে মধু চিকেনের উপর ছড়িয়ে দিন যাতে প্রত্যেকটি চিকেনের টুকরাতে মধু পৌঁছাতে পারে। পরিবেশন করুন মজাদার হানি গ্লেজড ফ্রাইড চিকেন।

উপরে