শরীরের যত্নে বাথ সল্ট ও মধু | 20fours
logo
আপডেট : ২৫ নভেম্বর, ২০১৮ ২৩:২১
শরীরের যত্নে বাথ সল্ট ও মধু
শরীরের যত্নে বাথ সল্ট ও মধু
20fours Desk

শরীরের যত্নে বাথ সল্ট ও মধু

গোসল তো আমরা রোজই করি। তবে শুধুমাত্র নিজেকে পরিষ্কার রাখার জন্যই আমরা গোসল করি। এই গোসলের ফলে আমাদের শরীর পরিষ্কার ছাড়া আর কোনো উপকার হয় না। তবে বাথ সল্ট দিয়ে গোসল করলে অনেক উপকার পাওয়া যায়। শীতকালে শরীরের বিভিন্ন স্থানে ব্যাথা হয়। বাথ সল্ট দিয়ে গোসলের ফলে আপনার শরীরের ব্যথাও কমতে পারে! অবাক হচ্ছেন তো? ঘরোয়া উপায়ে বাথ সল্ট দিয়ে গোসলের মাধ্যমে অনেক ধরনের রোগের হাত থেকে রেহাই পেতে পারেন। বাথ সল্ট মুলত magnesium, potassium, calcium bromide ও sodium প্রভৃতি উপাদান দিয়ে বাথ সল্ট তৈরী। কসমেটিক্স এর দোকানে এই বাথ সল্ট পাবেন| তাছাড়া বিভিন্ন অনলাইন দোকানেও পাবেন। আজকের লেখাতে থাকছে শরীরের যত্নে বাথ সল্ট ও মধুর ব্যবহার।

চলুন তাহলে জেনে নেওয়া যাক শরীরের যত্নে বাথ সল্ট ও মধুর ব্যবহারঃ

উপকরণঃ
(১) বাথ সল্ট (কসমেটিক্স এর দোকানে পাবেন)
(২) মধু

তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ
(১) গোসলের সময় বাথ সল্ট ব্যবহার করুন এবং স্ক্র্যাবিং করে নিন আপনার পুরো শরীর এবং তারপর স্ক্রাবিংয়ের পর ত্বকের কোমলতা রক্ষায় গোসলের পানিতে মিশিয়ে নিন মধু। এক বালতি পানিতে তিন-চার টেবিল-চামচ মধু ভালো করে মিশিয়ে, সেই পানি দিয়ে শরীর ধুয়ে ফেলুন। এতে ত্বক থাকবে কোমল ও মসৃণ।

বাথ সল্ট ত্বকের জন্য বেশ ভালো। এটা স্ক্রাবারের কাজ করে। ফলে মরাকোষ দূর হয় এবং ত্বকের উপরিভাগ পরিষ্কার হয়। গোসল শেষে ত্বকে লোশন লাগাতে ভুলবেন না।