ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০১৯
ফ্রিজি বা ড্রাই চুল

ফ্রিজি বা ড্রাই চুলের জন্য ইয়োগার্ট কন্ডিশনার

20Fours Desk | আপডেট : ২ মে, ২০১৯ ১১:০৩
ফ্রিজি বা ড্রাই চুলের জন্য ইয়োগার্ট কন্ডিশনার

সূর্যের প্রখর তাপে অতিরিক্ত ঘোরাঘুরি করা কিংবা চুলে সরাসরি তাপ প্রয়োগ করার ফলে চুল হয়ে যায় ফ্রিজি বা ড্রাই। এছাড়া অতিরিক্ত চুল ধোয়া,হাইলাইট এবং কালার করা আরোও অনেক কারণেই চুল হয়ে যায় ফ্রিজি বা ড্রাই । আর এই ফ্রিজি এবং ড্রাই চুল নিয়ে বিরক্ত থাকারই কথা। শুষ্ক বা ফ্রিজি চুলের জন্য প্রয়োজন অধিক মনোযোগ এবং এক্সট্রা কেয়ার। শুধু শুষ্ক চুলই নয়, অন্যান্য টাইপের চুলের যত্নেও শুধু বাহ্যিক পরিচর্যাই যথেষ্ট নয়, প্রয়োজন ভেতর থেকে পুষ্টি যা চুলের গভীর থেকে চুলকে পুষ্টি জোগানোর পাশাপাশি চুলকে বাইরে থেকেও করবে সিল্কি, শাইনি ও উজ্জ্বল। তাইতো আজকের লেখাতে থাকছে আপনাদের জন্য ফ্রিজি বা ড্রাই চুলের জন্য ইয়োগার্ট কন্ডিশনার।

চলুন তাহলে জেনে নেওয়া যাক ফ্রিজি বা ড্রাই চুলের জন্য ইয়োগার্ট কন্ডিশনার তৈরি পদ্ধতিঃ

উপকরণঃ
(১) টক দই
(২) ডিম

তৈরি এবং ব্যবহার পদ্ধতিঃ
(১) একটি বোলে একটি ডিম ভেঙে নিয়ে ভালোভাবে বিট করুন। এবার এতে যোগ করুন ৫-৬ টেবিল চামচ টকদই। এবারে আবার ভালোভাবে মিশ্রণটি মিশিয়ে নিন।

(২) মিশ্রণটি ভালো করে চুলে ম্যাসেজ করুন। এবার আপনার চুল একটি শাওয়ার ক্যাপ দিয়ে কভার করে রাখুন প্রায় ১৫-৩০ মিনিট। তারপর ৩০ মিনিট পর কভার খুলে মাইল্ড শ্যাম্পু করে ধুয়ে নিন।

টক দইয়ে এবং ডিমে আছে চুলের জন্য প্রয়োজনীয় সব প্রোটিন যা ড্যামেজ চুলে প্রোটিন যুগিয়ে চুল পড়া রোধ করে এবং চুলকে করে মজবুত ও সিল্কি।

উপরে