ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯
দ্রুত চুল লম্বা করে

দ্রুত চুল লম্বা করে নারকেল তেল ও আদার রস

20Fours Desk | আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০৭:৫৬
দ্রুত চুল লম্বা করে নারকেল তেল ও আদার রস

সুন্দর চুল আর লম্বা চুল পেতে কে না চায়। তবে অনেকেই বলে থাকেন যে চুল সহজে লম্বা হয় না এমনকি চুল পড়ে যাচ্ছে। তাই এই সমস্যা দূর করতে ব্যবহার করুন নারকেল তেলে আদার রস।
চলুন তাহলে দেখে নেয়া যাক ঘরোয়া উপায়ে চুল লম্বা করতে নারকেল তেলে আদার রসের ব্যবহারঃ

উপকরণঃ

১। দুই/তিন ইঞ্চি আদার টুকরো।

২। নারকেল তেল ২ টেবিল চামচ।

৩। কাপড় বা ছাঁকনি।

তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ

দুই/তিন ইঞ্চি আদার খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরা করে কাটুন। ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন আদা। একটি বাটিতে ২ টেবিল চামচ নারকেল তেল নিন। পাতলা কাপড় কিংবা ছাঁকনির সাহায্যে আদা থেকে রস সংগ্রহ করে নারকেল তেলের সঙ্গে মেশান। নারকেল তেল সামান্য গরম করে নিতে পারেন। এতে আদার রস খুব সহজে মিশে যাবে। তবে সরাসরি ওভেনে কিংবা চুলায় গরম করবেন না তেল। একটি বড় বাটিতে ফুটন্ত পানি নিয়ে তার মধ্যে ছোট বাটিতে নারকেল তেল বসিয়ে গরম করুন। ব্যস তৈরি হয়ে গেল আদার রসে নারকেল তেল।
এখন চিরুনির সাহায্যে চুলের জট ছাড়িয়ে নিন চুলের। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান তেল। চুলগুলো ভাগ করে নিতে পারেন। এতে সহজ হবে তেল ব্যবহার। ৫ মিনিট ম্যাসাজ করুন চুলের গোড়া। দেড় থেকে দুই ঘণ্টা অপেক্ষা করে ঠাণ্ডা পানি ও শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। শ্যাম্পু শেষে ব্যবহার করুন কন্ডিশনার। সপ্তাহে তিন থেকে চার দিন ব্যবহার করুন এই তেল।
দেখবেন খুব দ্রুত চুল লম্বা হবে এবং চুলের গোড়া শক্ত হবে।

সংরক্ষণঃ

এই তেল কাচের বয়ামে করে ফ্রিজে রাখতে পারবেন দুই সপ্তাহ পর্যন্ত। ব্যবহারের আগে ঝাঁকিয়ে নিন ভালো করে। তারপর বড় বাটিতে গরম পানি নিয়ে ডুবিয়ে রাখুন কিছুক্ষণ এরপর ব্যবহার করুন।

উপরে