ঢাকা, শনিবার, ২৪ আগস্ট, ২০১৯
অনবরত হাঁচি সমস্যা

অনবরত হাঁচি সমস্যায় আদা-রসুন

20Fours Desk | আপডেট : ২৮ জুলাই, ২০১৯ ১৩:০৯
অনবরত হাঁচি সমস্যায় আদা-রসুন

হাঁচি একটি এলার্জিজনিত রোগ, কারো কারো ক্ষেত্রে সামান্যতম সমস্যা হলেও কারো কারো ক্ষেত্রে হাঁচির কারণেই দুর্বিষহ জীবন। হাঁচির সঙ্গে সম্পৃক্ত রোগ হলো অ্যালার্জিক রাইনাইটিস ও অ্যাজমা। ঠান্ডা লেগে হোক, অ্যালার্জি থেকে হোক বা কোনো গন্ধের কারণে, হাঁচি খুব সাধারণ একটা বিষয়। কিন্তু অনেকের ক্ষেত্রেই দেখা যায়, একবার হাঁচি শুরু হলে আর থামতেই চায় না। যেকোনো পরিস্থিতিতেই অনবরত হাঁচি দিতে থাকা সুখকর নয় নিশ্চয়ই। হাঁচির সমস্যার সমাধান  আপনি আপনার রান্না ঘরেই পেতে পারেন। শুনতে অবাক লাগলেও এটা সত্য যে অনবরত হাঁচি  সমস্যার সমাধানে কাজে আসে আদা-রসুন।

চলুন তাহলে দেরি না করে জেনে নেওয়া যাক অনবরত হাঁচি সমস্যায় আদা-রসুনের কার্যকারিতার কথাঃ

আদার গুনঃ
সকালে উঠে খালি পেটে আদাপানি খাওয়ার অভ্যাস থাকে অনেকের। এটি বেশ ভালো। তবে সেই আদার সঙ্গে তুলসি পাতার রস মিলিয়ে খেলেও এক্ষেত্রে বেশ উপকার পাবেন। সকালে উঠে ৩-৪টি তুলসি পাতা ও এক টুকরো ছোট আদা এককাপ পানিতে ফুটিয়ে নিয়ে সেই পানিটুকু খেতে নিন। অনবরত হাঁচি থেকে মুক্তি মিলবে।

রসুনের গুণঃ
রসুন আমাদের শরীরের জন্য কতটা উপকারী তা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। রসুনকে বলা হয় প্রাকৃতিক এন্টিবায়োটিক। হাঁচির সমস্যা থাকলে উপকার পাবেন রসুনে। অ্যালার্জির বিরুদ্ধে লড়াইয়ের জন্য রসুনের জবাব নেই। ঘিয়ের সঙ্গে রসুন হালকা ভেজে গরম ভাতে মেখে খান, উপকার পাবেন।

উপরে