ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
এসিতেও সতেজ

ঘরোয়া কিছু টিপস যা আপনাকে এসিতেও রাখবে সতেজ

20fours Desk | আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ০১:০৬
ঘরোয়া কিছু টিপস যা আপনাকে এসিতেও রাখবে সতেজ

গরম থেকে বাঁচতে আজকাল প্রতিটি অফিসেই ব্যবহার করা হয় এয়ার কন্ডিশনার (এসি)। শুধু অফিস নয় যন্ত্র বিপ্লবের এই যুগে প্রায় বাড়িতেই এসি পাওয়া যাবে। তাছাড়া, মার্কেট ও গাড়িতেও আজকাল এসির ব্যবহার প্রচুর। মোটকথা দিনের বেশিরভাগ সময়টাই আপনার থাকতে হচ্ছে এসির ঠাণ্ডা হাওয়ার নিচে। আবার যাদের বাসায় এসি তারা তো এসিতেই থাকে। গরমের ভেতর এসির হাওয়া সবারই ভালো লাগে। তবে আপনি ঘুণাক্ষরেও জানতে পারছেন না নিজের অজান্তেই এসি আপনার বিশাল ক্ষতি করছে। দিন দিন এসির হাওয়া আপনার শরীরে মারাত্মক সব রোগ সৃষ্টি করছে। সেই সাথে আপনার ত্বকেরও বারোটা বাজায় তাই যারা এসিতে থাকে তাদের জন্য ত্বক সতেজ রাখতে আজকের লেখাতে থাকলো কিছু ঘরোয়া টিপস।

চলুন তাহলে জেনে নেওয়া যাক ঘরোয়া কিছু টিপস যা আপনাকে এসিতেও রাখবে সতেজঃ

(১) সাবানের পরিবর্তে ক্লিনজিং মিল্ক বা জেল দিয়ে মুখ পরিষ্কার করুন৷ কারণ, সাবান ত্বককে শুষ্ক করে।মাসে একদিন ফেসিয়াল করুন।

(২) ত্বক মসৃণ,টানটান এবং উজ্জ্বল রাখার জন্য টোনিংয়ের  কোনও বিকল্প নেই। তুলোয় গোলাপ জল দিয়ে মুখ মুছে নিতে পারেন।

(৩) কমলালেবুর রস মিশিয়ে লাগান মাঝে মধ্যে।এতে, ত্বক নরম ও মসৃণ হয়।  এ সিতে থাকলে দু’ঘণ্টা অন্তর অবশ্যই ময়শ্চারাইজার লাগান। এটি ত্বকের স্বাভাবিক আদ্রতা ধরে রাখতে সাহায্য করে।

এছাড়াও  সারারাত এসি চালিয়ে শোবেন না। ফ্যানের ব্যবহার করুন। ঘুমোবার আগে মিনিট ২০ এসি চালিয়ে রুম ঠাণ্ডা করে নিন। এরপর ফ্যান চালিয়ে শুয়ে পড়ুন৷

উপরে