ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
পারফিউম

পারফিউমের সুগন্ধ অনেকক্ষণ টিকাতে চান?

| আপডেট : ১২ নভেম্বর, ২০১৭ ১৪:১৮
পারফিউমের সুগন্ধ অনেকক্ষণ টিকাতে চান?

আমাদের অনেকের ধারণা যত বেশি করে সুগন্ধী লাগানো হবে গন্ধ তত বেশিক্ষণ থাকবে। এটা কিন্তু সম্পূর্ণ ভুল ধারণা। আজকে রইলো এমন পাঁচটি টিপস যা মেনে চললে দেখবেন আপনার সুগন্ধীর গন্ধ দীর্ঘস্থায়ী হচ্ছে।

কোনদিন সুগন্ধী স্যাঁতসেঁতে জায়গায় রাখবেন না : বাথরুমে বা ড্যাম্প ধরা জায়গায় পারফিউম বা সুগন্ধী না রাখাই ভালো। আর্দ্রতা আর গরমের ফলে কিন্তু গন্ধ চলে যেতে পারে। শুকনো এবং ঠাণ্ডা জায়গায় পারফিউম রাখার চেষ্টা করুন।

সুগন্ধী লাগানোর আগে ময়শ্চারাইজার লাগান : শুষ্ক বা ড্রাই স্কিনে সুগন্ধীর গন্ধ বেশিক্ষণ থাকে না। তাই পারফিউম লাগানোর আগে ময়শ্চারাইজার লাগান। এর ফলে গন্ধ অনেক্ষণ বেশি স্টে করবে। এছাড়াও শরীরের যে জায়গায় সুগন্ধী লাগাবেন সেখানে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। দেখবেন বহুক্ষণ গন্ধ অক্ষত থাকছে।

হাতের কব্জিতে সুগন্ধী লাগিয়ে তা কোন সময় ঘষবেন না : পারফিউম লাগিয়ে তারপর দুই হাতের কব্জি ঘষে নেওয়া মোটেই ভালো আইডিয়া নয়। এর ফলে সুগন্ধীর সব থেকে ওপরের স্তর দ্রুত উড়ে যাবে। ফলে গন্ধ দীর্ঘস্থায়ী হবে না।

শরীরের পালস পয়েন্টে সুগন্ধী লাগান : পালস পয়েন্ট মানে শরীরের ওইসব জায়গা যেখানে হার্ট বিট অনুভব করা যায়। যেমন হাতের কব্জি, কনুইয়ের ভেতরের অংশে, গলা, কানের পিছনে বা হাঁটুর নীচের অংশে। এই সব জায়গায় হিট জেনারেট হয়। এর ফলে শরীর থেকে ন্যাচারাল অয়েল বেরোয় যা সুগন্ধীর সঙ্গে মিশে গন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখতে সাহায্য করে।

মাথার চিরুনিতে অল্প পারফিউম লাগিয়ে নিন তারপর তা দিয়ে চুল আঁচড়ান : আমরা অনেকেই জানি না মাথার চুল বহুক্ষণ সুগন্ধী ধরে রাখতে পারে। তাই আপনি যদি চান অন্যরাও আপনার পারফিউমের গন্ধ পাক তাহলে চিরুনিতে অল্প সুগন্ধী স্প্রে করে নিন। সরাসরি চুলে সুগন্ধী স্প্রে না করাই ভালো কারণ এর ফলে চুল শুষ্ক হয়ে যেতে পারে।

ইন্টারনেট থেকে

উপরে