ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০১৯
বডি মিস্টের গন্ধ দীর্ঘস্থায়ী করা

গরমে বডি মিস্টের গন্ধ দীর্ঘস্থায়ী করার কিছু উপায়

20Fours Desk | আপডেট : ৫ মে, ২০১৯ ১১:০৬
গরমে বডি মিস্টের গন্ধ দীর্ঘস্থায়ী করার কিছু উপায়

ইতিমধ্যে বৈশাখের গরম প্রকৃতিতে তার আহ্বান জানিয়ে দিয়েছে। আর এই ঘরমে বাহিরে বের হলে যে সমস্যা দেখা দেয় তা হলো ঘাম, অনেকের ঘামের গন্ধ হতে দেখা যায়, যা একটি বিব্রতকর অবস্থার সৃষ্টি করে থাকে। ঘামের গন্ধ হতে মুক্তি পেতে অনেকেই পারফিউম ব্যবহার করে থাকে। অনেকেই অবশ্য পারফিউম পছন্দ করেন, আবার অনেকে করেন না, আপনার যদি পারফিউমের কনসেনট্রেটেড গন্ধ ভালো না লাগে, তা হলে চোখ বন্ধ করে বেছে নিতে পারেন বডি মিস্ট। দিনের বেলা হালকা সুগন্ধি হিসেবে বডি মিস্ট একেবারে আদর্শ, তা ছাড়া ভালো পারফিউমের যা দাম তার চেয়ে অনেক কম খরচেই আপনি পেয়ে যাবেন দুর্দান্ত সব বডি মিস্ট।বডি মিস্ট তো আপনি বাজারে পেয়েই যাবেন, কিন্তু কিভাবে এই বডি মিস্টের সুগন্ধ দীর্ঘস্থায়ী রাখবেন তা জানা আছে তো? সমস্যা নেই আজকের লেখাতে থাকছে আপনাদের জন্য বডি মিস্টের গন্ধ দীর্ঘস্থায়ী করার কিছু উপায়ঃ

চলুন তাহলে জেনে নেওয়া যাক বডি মিস্টের গন্ধ দীর্ঘস্থায়ী করার কিছু উপায়ঃ

(১) গোসলের ঠিক পরেই বডি মিস্ট লাগান। এই সময় আপনার ত্বকের রোমছিদ্রগুলো খোলা থাকে এবং তা সুগন্ধ অনেক বেশি সময় ধরে রাখতে পারে।

(২) শরীরের পালস পয়েন্টগুলোর প্রতি গুরুত্ব দিন। কবজি, গলা, হাঁটুর পিছনে, কনুইয়ে ভিতরের দিকে এবং বুকের মাঝখানে বডি মিস্ট স্প্রে করুন।

(৩) বাড়তি সুগন্ধ চাইলে হেয়ারব্রাশের উপর সামান্য বডি মিস্ট স্প্রে করে নিন, তার পর সেই ব্রাশ দিয়ে চুল আঁচড়ান। চুলেও হালকা সুগন্ধ পাবেন।

(৪) গন্ধহীন (অথবা মিস্টের গন্ধের) বডি লোশন লাগালে সুগন্ধী বেশি সময় থাকবে এবং অবশ্যই বডি মিস্ট সম্পূর্ণ শুকিয়ে গেলে তারপর পোশাক পরুন।

কেমিক্যাল কম্পোজ়িশনের জন্য বডি মিস্ট খুব দ্রুত উবে যায়। ফলে দিনভর সুগন্ধ ধরে রাখতে চাইলে বারবার বডি মিস্ট স্প্রে করে নিতে হবে।

উপরে