ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
আপনার ভ্রু কি অনেক পাতলা?

আপনার ভ্রু কি অনেক পাতলা? ঘন করবেন কিভাবে?

20Fours Desk | আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:৫৭
আপনার ভ্রু কি অনেক পাতলা? ঘন করবেন কিভাবে?

ভ্রু আমাদের মুখমণ্ডলের অন্যতম একটি অংশ। এর মাধ্যমেই আমাদের সৌন্দর্য অনেকটা প্রকাশ পেয়ে থাকে। চোখের উপরে থাকা একজোড়া ভ্রু আমাদের মুখের সৌন্দর্য অনেকটাই বদলে দেয়। কিন্তু অনেক সময় দেখা যায় যে, অনেকের ভ্রু খুব পাতলা হয়ে থাকে। আর এজন্য অনেকেরই খুব আক্ষেপ হয়ে থাকে। আর এই পাতলা ভ্রু ঘন করার জন্য অনেকেই অনেক কিছু করে থাকে। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই এসব কিছুই কাজে আসে না। তাহলে এখন অনেকেই প্রশ্ন করতে পারেন পাতলা ভ্রু মোটা বা ঘন করার কি কোনো উপায় নেই? এই প্রশ্নের উত্তর হলো অবশ্যই আছে। কিভাবে? আসুন তবে জেনে নিই কিভাবে খুব সহজেই আপনি বাসায় বসে আপনার পাতলা ভ্রু ঘণকরতে পারেন তা সম্পর্কে।

যেভাবে পাতলা ভ্রু ঘন করবেনঃ

১। পাতলা ভ্রু ঘন করতে কিন্তু পেট্রোলিয়াম জেলি অনেক কার্যকর। আর একথাটি হয়তো আমরা অনেকেই জানি না। আপনার  ভ্রু যদি খুবই পাতলা হয়ে থাকে, তাহলে রাতে ঘুমাতে যাওয়ার আগে শুকনো ভ্রুতে পেট্রোলিয়াম জেলি ভালোভাবে লাগিয়ে শুয়ে পরুন। তারপর সকালে উঠে প্রথমে মুছে ফেলুন তারপর ধুয়ে ফেলুন। এভাবে কয়েকদিন ভ্রুতে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করলেই ভ্রু ঘন হতে শুরু করবে।

২।  চুলের যত্নে নারকেল তেলের কথা আমরা সবাই জানি। কিন্তু আমরা অনেকেই জানি না যে, নারকেল তেল আমাদের ভ্রুর জন্যও অনেক উপকারি। বিশেষ করে পাতলা ভ্রুর ঘনত্ব বাড়াতে এ তেলের উপকারিতা অনেক। এজন্য রাতে ঘুমানোর আগে সামান্য নারিকেল তেল হালকা কুসুম গরম করে ভুরুর উপরে দিয়ে হালকা করে বৃত্তাকারে মাসাজ করুন। এরপর  সারারাত রেখে সকালে উঠে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ভুরু আস্তে আস্তে ঘন হতে শুরু করবে।

৩।  ভালো চুলের জন্য মেথির উপকারিতার কথা আমরা সবাই জানলেও এটি যে ভ্রুরও জন্য অনেক উপকারি তা কিন্তু আমরা অনেকেই জানি না। আসলে মেথিতে থাকা বেশ কিহু প্রাকৃতিক উপাদান আমাদের ভ্রুর জন্য অনেক উপকারি। বিশেষ করে পাতলা ভ্রুর ঘনত্ব বাড়াতে এর উপকারিতা অনেক। এজন্য মেথির বীজ সারারাত পানিতে ভিজিয়ে রেখে পরের দিন বেটে মিহি পেস্ট করে সেই পেস্ট ভুরুর উপরে লাগিয়ে আধঘণ্টা  রেখে দিন। তারপর ভালো করে পরে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ভ্রু ঘন হতে শুরু করেছে।

৪। অ্যালোভেরা পাতার ঘন জেল ভুরু দ্রুত বৃদ্ধির সহায়ক। এজন্য একটা পাতা মাঝামাঝি কেটে ভিতরে শাঁসের মতো জেলটা বের করে নিন। এরপর গোসলের আগে এই জেল ভুরুতেভালোভাবে  মাসাজ করে করে ত্বকের সাথে মিশিয়ে দিন। এক ঘণ্টা রেখে গোসল করে ফেলুন। খুব দ্রুত ফলাফল পাবেন।

৫। পাতলা ভ্রু ঘন করার আরেকটি কার্যকর উপায় হলো ক্যাস্টর অয়েল। প্রোটিন, ফ্যাটি অ্যাসিড, অ্যান্টি অক্সিডেন্ট আর ভিটামিনে ভরপুর ক্যাস্টর অয়েল ভ্রুর গোড়ায় পুষ্টির যোগান দেয় এবং একই সাথে নতুন ভ্র্য গজাতে অনেক সাহায্য করে। এজন্য প্রতিদিন গোসলের আগে ভ্রুর গোড়ার বেশি করে ক্যাস্টর অয়েল লাগিয়ে আধা ঘন্টা রেখে দিন। তারপর গোসল করে ফেলুন। এভাবে দুই সপ্তাহ পরিচর্যা করলেই আপনার পাতলা ভ্রু ঘন হয়ে আসবে।

উপরে