ঢাকা, শনিবার, ২৪ আগস্ট, ২০১৯
সাজসজ্জায় কটন বাড

সাজসজ্জায় কটন বাডের ব্যবহার

20Fours Desk | আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৪৫
সাজসজ্জায় কটন বাডের ব্যবহার

কটন বাড সবার কাছে খুবই পরিচিত আর এটি মূলত আমরা কান পরিষ্কার করতে ব্যবহার করে থাকি। তবে আপনি কি জানেন কটন বাড শুধু কান পরিষ্কার করার মধ্যেই সীমাবদ্ধ না। কটন বাড আপনি সাজসজ্জায় ব্যবহার করতে পারেন। শুনে অবাক হচ্ছেন তো, তাহলে জেনে নিন সাজসজ্জায় কটন বাডের ব্যবহারঃ

লিপস্টিক লাগাতেঃ ঠোঁটে সুন্দরভাবে লিপিস্টক  লাগাতে কে না চান। অথচ অনেকেই লিপ লাইনার ব্যবহার করতে পছন্দ করেন না। তাহলে কয়েকবার লিপস্টিকের ছোঁয়া লাগান এবং তারপর কটন বাড দিয়ে সুন্দর করে ঠোঁট এঁকে নিন। এভাবে বাড়তি রং এড়িয়ে সুন্দর ঠোঁট পাওয়া যায়।

ব্রোঞ্জার ঠিক করতেঃ মাঝে মধ্যেই মেইকআপ করার সময় দেখা যায় সাইডে লেগে যায়। ঠিক সেইসময়  নতুন করে ধুয়ে ঠিক করা অসম্ভব য় না। তখন কটন বাড ব্যবহার করে মুখ থেকে বাড়তি মেইকআপ সহজেই তুলে ফেলতে পারবেন।

নাকে হাইলাইটার ব্যবহারঃ তাড়াহুড়ায় থাকলে এবং সঠিক ব্রাশ খুঁজে পাওয়া না গেলে কটন বাড ব্যবহার করতে পারেন। নাকের মাঝ বরাবর থেকে লম্বাভাবে রেখা টেনে নিন এরপর আঙুলের সাহায্যে তা মিশিয়ে নিন। চাইলে ভ্রু এর নিচেও এভাবে হাইলাইটার ব্যবহার করত পারেন।

চোখের পাপড়ি ঘন করতেঃ ট্রান্সলুসেন্ট পাউডারে কটন বাড ডুবিয়ে নিন। এরপর তা হাল্কাভাবে চোখের পাপড়িতে লাগান। এরপর মাস্কারা দিন। এতে চোখের পাতা ঘন দেখাবে।

উপরে