ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
ওয়াক্স

সহজে ও কম সময়ে ঘরেই করে নিন ওয়াক্স

20Fours Desk | আপডেট : ১ আগস্ট, ২০১৮ ১১:৪৬
সহজে ও কম সময়ে ঘরেই করে নিন ওয়াক্স

উজ্জ্বল মসৃন হাত,পা বা ত্বকের জন্য ওয়াক্সিং এর সমতুল্য আর কিছুই নেই। আর সেই ওয়াক্স যদি নিজের হাতে বানান তাহলে তো সোনায় সোহাগা হয়ে গেল। নিরাপদ হলো আবার নিশ্চিন্তে ব্যবহারও করতে পারলেন। বর্তমান যুগের মেয়েরা তো কল্পনাই করতে পারে না, লোমযুক্ত হাতে তারা চুড়ি, ব্রেসলেট পরবে বা প্রিয়জনের উপহার দেয়া পায়েলটির সৌন্দর্য লোমের কারণে নষ্ট হবে, এ যেন কোন ভাবেই মেনে নেয়া যায় না। তাই তারা ব্যবহার করেন বিভিন্ন ধরনের ওয়াক্স। বাজারে বিভিন্ন ব্রান্ডের ওয়াক্সিং ক্রিম, স্ট্রিপ বা ওয়াক্স আছে, যা সব সময় আপনার কোমল ত্বকের নিরাপত্তা দিতে পারে না। যেহেতু এটি সরাসরি আপনার স্কিনকে স্পর্শ করবে তাই মানসম্মত হওয়া খুবই জরুরী। বাজার থেকে কেনা ওয়াক্স ব্যবহার করলে ত্বকে অনেক সময় কালো ছোপ বা ফুসকুড়ি দেখতে পাওয়া যায়। তাই ঘরে বসেই নিজের সৌন্দর্য চর্চার উপাদান নিজেই বানিয়ে নিন। আর তাই আজকে আমরা নিয়ে এসেছি সহজ একটি প্যাক যা আপনার অবঞ্ছিত লোম দূর করবে খুব সহজেই।

চলুন তাহলে জেনে নেওয়া যাক প্যাক তৈরি পদ্ধতিঃ

উপকরণঃ
(১) বিট রুট জুস হাফ কাপ
(২) দুইবাটি চিনি
(৩) ওয়াক্সিং টিসু
(৪) লেবুর রস এক কাপ
(৫)  অ্যালোভেরা জেল

তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ
(১) প্রথমে একটি বড় বাটিতে চিনি, বিট রুট জুস, মেশান।এবার লেবুর রস মিশিয়ে ভালো করে মিশ্রণটি বানিয়ে নিন।(বিট রুট জুস না থাকলে চিন্তা নেই তাহলে শুধু চিনি ও লেবু মিশিয়েও মিশ্রণটি বানাতে পারেন)
(২) এবার মিডিয়াম আঁচে মিশ্রণটি গরম করুন।খেয়াল রাখবেন যেন মিশ্রণটি লেগে না যায়।
(৩) হালকা সোনালী রঙের হলেই নামিয়ে নিন।
(৪) মিশ্রণটি রেডি কিনা দেখার জন্য একটি বাটিতে ঠাণ্ডা জল নিয়ে তাতে এক চামচ মিশ্রণটি ঢেলে দিয়ে দেখুন জলের সাথে মিশে যাচ্ছে কিনা।যদি না মিশে যায় তাহলে আপনার ওয়াক্স করার প্যাক রেডি। ভিডিও দেখে নিন বিষয়টি ভালো বুঝতে পারবেন।
(৫) মিশ্রণটি ঠাণ্ডা হতে দিন। হালকা গরম যা স্কিন নিতে পারবে এমন অবস্থায় ব্যবহার করবেন। যেন স্কিন পুড়ে না যায়।
(৬) এবার আপনার শরীরের যেখানে অবাঞ্ছিত লোম আছে তাতে লাগিয়ে নিয়ে ওয়াক্সিং টিসু দিয়ে ৫ থেকে ৬ সেকেন্ড ভালো করে মিশিয়ে নিন। এক মিনিট পর তুলে নিন।

কয়েকবার করলেই লোম উঠে যাবে। তারপর ভালো করে মুছে অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। তাহলে জেনে গেলেন তো কত সহজেই বাসায় আপনি করে নিতে পারবেন ওয়াক্স।

উপরে