ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
চোখের পাপড়ি

চোখের পাপড়ি ঘন ও লম্বা করুন অ্যালোভেরা জেলে

20fours Desk | আপডেট : ২৬ জুলাই, ২০১৮ ০৯:৩২
চোখের পাপড়ি ঘন ও লম্বা করুন অ্যালোভেরা জেলে

লম্বা, ঘন চোখের পাপড়ি চোখের সৌন্দর্য বৃদ্ধি করে দেয় দ্বিগুণ। ঘন পাপড়ির কারণে চোখ হয়ে ওঠে মায়াময়। ঠিক তেমনি পাপড়ি কম হলে কমে যায় চোখের সৌন্দর্য। পাপড়ির ঘাটতি পূরণ করার জন্য অনেকে ব্যবহার করেন আইল্যাশ বা নকল চোখের পাপড়ি। কিন্তু এই নকল চোখের পাপড়ি ব্যবহারের রয়েছে পার্শ্বপ্রতিক্রিয়া। যাদের চোখের অ্যালার্জি রয়েছে তাদের জন্য মাশকারা এবং আইল্যাশ ব্যবহার করা অনেকটা  ঝুঁকিপূর্ণ। আর নয় নকল পাপড়ি ব্যবহার, নিজের চোখের পাপড়ি ঘন করে ফেলুন সহজ উপায়ে। আর সেই সহজ উপায় টি হলো অ্যালোভেরা জেলের ব্যবহার।

চলুন তাহলে জেনে নেওয়া যাক চোখের পাপড়ি ঘন ও লম্বা করতে   অ্যালোভেরা জেলের ব্যবহারঃ

উপকরণঃ

(১) অ্যালোভেরা জেল
(২) জোজবা অয়েল
(৩) ক্যামলিয়া ইনফিউসন (এসেনশিয়াল অয়েল)

তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ

(১) এছাড়া এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ জোজবা অয়েল এবং এক চা চামচ ক্যামলিয়া ইনফিউসন (এসেনশিয়াল অয়েল) মিশিয়ে নিন।

(২) এটি চোখে মাশকারা দেওয়ার মত ব্যবহার করুন। এটি দিনে দুইবার ব্যবহার করুন। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

এছাড়া ও আপনি চাইলে অ্যালোভেরা জেলের মাঝে মাশকারা ব্রাশ ডুবিয়ে চোখের পাপড়িতে লাগান। এটি সারারাত রাখুন। সকালে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। তাহলে আজ থেকেই আপনার চোখের পাপড়ি ঘন ও লম্বা করতে এই পদ্ধতি অবলম্বন করুন এবং বাহিরের প্যাক পরিহার করুন চোখ রাখুন সদা সুন্দর।

উপরে